যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ভাষণ দেবেন জেলেনস্কি

এবার মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসে ভাষণ দেবেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। আগামী বুধবার (১৬ মার্চ) কংগ্রেসের অধিবেশনে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ ভাষণ দেবেন তিনি। 

মার্কিন পার্লামেন্টের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি বিষয়টি নিশ্চিত করেছেন। আজ সোমবার (১৪ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বুধবার সকাল ৯টায় জেলেনস্কির ভার্চুয়াল ভাষণ শুরু হবে।

হাউস লিডার ন্যান্সি পেলোসি এবং সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার এক যৌথ চিঠিতে বলেছেন, ‘আমরা হাউস ও সিনেটে প্রেসিডেন্ট জেলেনস্কির ভাষণকে স্বাগত জানানো এবং সাহসিকতার সাথে গণতন্ত্র রক্ষার জন্য ইউক্রেনের জনগণের প্রতি আমাদের সমর্থন জানানোর বিশেষ সুযোগের অপেক্ষায় রয়েছি।’

এদিকে সোমবার রুশ বাহিনীর বিরুদ্ধে হামলা চালিয়ে বড় ধরনের সফলতা পাওয়ার দাবি করেছে ইউক্রেন। এদিন দেশটি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় তারা রাশিয়ার চারটি যুদ্ধবিমান, তিনটি হেলিকপ্টার ও বেশ কয়েকটি ড্রোন ভূপাতিত করতে সমর্থ হয়েছে।

রুশ বাহিনী নতুন করে অগ্রগতি অর্জন করতে পারেনি বলেও দাবি করেছে ইউক্রেনের সশস্ত্র বাহিনী। তবে বিবিসির পক্ষ থেকে ইউক্রেনের এমন দাবি স্বতন্ত্রভাবে যাচাই করা সম্ভব হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //